কৌতুকনা


।। মারছিল ।।
ছেলে-পুলিশ, পুলিশ, শীঘ্র এসো। একটা লোক আমার বাবাকে এক ঘন্টা ধরে মারছে।
পুলিশ-সে কি! এতক্ষন আমাকে ডাকোনি কেন?
ছেলে-এতক্ষন যে আমার বাবাই লোকটিকে ধরে মারছিল।

।। মাথার চুল ।।
বাবা-খোকা, তুই বড় দুষ্টু হয়েছিস। তোর দুষ্টুমি সামলাতে আমার মাথার সব চুলই তো পেকে গেল।
খোকা-তাহলে বাবা, দাদুর মাথার সব চুল কি করে পাকল?

।। সুযোগ ছিল না ।।
শিক্ষক- বলো তো প্রথম পানিপথের যুদ্ধ কেন হয়েছিল?
ছাত্র-বোধহয় স্হলপথে এমন যুদ্ধ করার সুযোগ ছিল না, স্যার!

।। চিনলে কি করে ।।
খোকা মাকে শুধায়,-মা আমি তোমার কাছে আসবার আগে তুমি আমায় দেখেছিলে?
মা-না, বাবা।
তা’হলে আমায় চিনলে কি করে!

আশা করি উপভোগ করেছেন।

মন্তব্য করুন

